সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ০৯:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
সোনালী ব্যাংকে ১ লক্ষ টাকা জমা করলেই পাবেন ৩ লক্ষ টাকা হাজারো যুবকের আশা-আকাঙ্ক্ষা ও ভরসার বাতিঘর একজন“তাসবিরুল হক অনু” মনোহরগঞ্জে বাইশগাঁও ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত মনোহরগঞ্জে ঝলম উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের কর্মী সভা অনুষ্ঠিত মহেশপুর সীমান্ত থেকে নারী-শিশুসহ ৭ জন আটক [] আমার একটা ভাই আছে[] শ্যামল বণিক অঞ্জন [] আমি দেখেছি[] শ্যামল বণিক অঞ্জন কেন্দ্রীয় যুবলীগের সদস্য হলেন মনোহরগঞ্জের কৃতি সন্তান শাহাদাত হোসেন উন্নয়নের জোয়ারে সমগ্র পৃথিবীকে তাক লাগিয়ে দেওয়া হবে লাকসামে স্থানীয় সরকার মন্ত্রী মনোহরগঞ্জে বাইশগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের কর্মী সভা অনুষ্ঠিত

মাইগ্রেনের প্রতিকার মিলবে ঘি’য়ে

স্বাস্থ্য ডেস্ক
  • আপডেট টাইম শুক্রবার, ৩ জুলাই, ২০২০
  • ৪১ দেখা হয়েছে

মাইগ্রেনের সমস্যায় যারা ভুগেন তারাই জানেন, মাইগ্রেন সহ্য করা কতটা কষ্টকর! বেশিরভাগ মানুষ মাইগ্রেন থেকে কিছুটা স্বস্তির জন্য ওষুধের দিকে ঝুঁকেন। তবে ওষুধের বাইরেও কিছু প্রাকৃতিক উপায় রয়েছে যা আপনাকে মাইগ্রেন থেকে মুক্তি দিতে সাহায্য করতে পারে।

দীর্ঘদিন থেকেই ঘি আমাদের খাবারের একটি গুরুত্বপূর্ণ অংশ হয়ে আছে। যেকোনো খাবারে ঘি যোগ করলে তা কেবল খাবারের স্বাদই বাড়িয়ে তোলে না বরং আপনাকে সুস্থ রাখতেও সহায়তা করে। ঘি বা মাখনে ফ্যাট কম থাকে এবং হজম করা সহজ। এটি ওজন হ্রাস করে এবং মস্তিষ্কের কার্যকারিতা বৃদ্ধিতেও উপকারী।

তবে ঘিয়ের উপকারিতা কেবল ঘিয়েই সীমাবদ্ধ নয়। ঘি ডার্ক সার্কেল, ঠোঁট ফাটা, শুষ্ক ত্বক এবং শুষ্ক চুলের চিকিৎসাও ব্যবহৃত হয়। মজার বিষয় হলো, এটি মাইগ্রেনের চিকিৎসার একটি কার্যকরী প্রতিকার।

মাইগ্রেনের চিকিৎসার জন্য কীভাবে ঘি ব্যবহার করবেন:

ঘি গলিয়ে নিন এবং নাকের ফুটোও ২-৩ ফোঁটা গরম ঘি দিন। মাইগ্রেন বা মাথাব্যথার হাত থেকে মুক্তি পাওয়ার জন্য আপনি দিনে দুইবার এটি করতে পারেন।

শেয়ার করুন

এই ধরনের আরও খবর...

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন।

themesba-lates1749691102