ভূতুরে যুক্তিতে শেষ ওয়ানডেতে দলে রাখা হচ্ছেনা মুশফিককে

0
87

ডেস্ক রিপোর্ট। ।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাত্র ১৯ রানে ফিরেছিলেন মুশফিকুর রহিম। কিন্তু দ্বিতীয় ম্যাচে এসেই খোলস ছেড়ে বেরিয়ে এলেন মিস্টার ডিপেন্ডেবল। ৫০ বলে খেললেন ৫৫ রানের দাপুটে ইনিংস। তবে আপাতত তাকে এখানেই থামতে হচ্ছে। কেননা সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে তাকে দলে দেখা যাবে না। তার স্থলাভিষিক্ত হবেন অন্য কেউ। যেহেতু তিনি পাকিস্তানের বিপক্ষে খেলবেন না সেহেতু তাকে দল থেকে বাদ দেওয়ার নীতিগত সিদ্ধান্তে পৌঁছেছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। কেননা এই ম্যাচ দিয়েই পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে ম্যাচের একটি ড্রেস রিহার্সেল করে ফেলতে চাইছে লাল সবুজের দলের কর্তারা। এই ম্যাচটিতে যে একাদশ নামবে তারাই এপ্রিলে স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে একমাত্র ওয়ানডেতে প্রাধান্য পাবেন।

মঙ্গলবার (৩ মার্চ ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এক অনানুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এ খবর দিলেন বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

নান্নু বলেন, ‘পাকিস্তানের বিপক্ষে যেহেতু আমাদের একটি ওয়ানডে আছে, জিম্বাবুয়ের বিপক্ষে আমাদের তৃতীয় ওয়ানডেতে সেই দলটি খেলবে যারা পাকিস্তানে একমাত্র ওয়ানেডে ম্যাচটি খেলবে। ওই দলটাকে আমরা খেলানোর চিন্তা করছি।’

এসময় নান্নুকে জিজ্ঞেস করা হয়, তাদের এমন সিদ্ধান্তের পেছনে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের কোনো নির্দেশনা ছিল কিনা। জবাবে প্রধান নির্বাচক জানালেন, না সভাপতি এমন কোনো কিছুই বলেননি। বরং টিম ম্যানেজমেন্টর সঙ্গে বসে তারা এই সিদ্ধান্তে পৌঁছেছেন।

এদিকে বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজা বলেছিলেন তিনি পাকিস্তানে সিরিজ খেলতে প্রস্তুত। নির্বাচকেরা স্কোয়াডে জায়গা দিলে তার খেলতে আপত্তি নেই। সেক্ষেত্রে তাকে কী বিবেচনা করা হবে?

জবাবে নান্নু জানালেন, ‘পাকিস্তান সিরিজের দল নিয়ে কিন্তু আমরা এখনো বসিনি। মুশফিক যাবে না এটা সিদ্ধান্ত হয়ে গেছে। ১৫ জন থেকে ১ জন ইতোমধ্যেই বাদ হয়ে গেছে, ১৪ জন হয়ে গেছে। সেই হিসেবে ওর বদলি নিয়ে আমরা চিন্তা করছি। মাশরাফির বিষয়টি এখনো আলোচনা হয়নি। এই সিরিজটা শেষ হলে আমরা পাকিস্তান সিরিজের ওয়ানডে নিয়ে বসব।’

পাকিস্তানের বিপক্ষে একমাত্র ওয়ানডে ও দুই ম্যাচ সিরিজের টেস্টের বাকি ম্যাচটি খেলতে তৃতীয় দফায় দেশটি সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here