লেবাননে ৪৫০০ বাংলাদেশি প্রবাসীকে বিনামূল্যে চিকিৎসা

0
62

দৈনিক যুগের বার্তা ডেস্ক।।

লেবাননের রাজধানী বৈরুতে বাংলাদেশ দূতাবাসে বাংলাদেশি প্রবাসীদের বিনামূল্যে ১২তম চিকিৎসা সেবা দেয়া হয়েছে। দূতাবাসের হলরুমে ২৯ ডিসেম্বর সকাল ৯টায় এ সেবা উদ্বোধন করেন দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার। এদিন বিকেল ৫টা পর্যন্ত একজন সার্জন ও চারজন প্যারামেডিসসহ মোট ২৪ জন ইউনিফিল সদস্যের সহায়তায় প্রায় ৩০০ প্রবাসীকে এই সেবা দেয়া হয়। এ নিয়ে এখন পর্যন্ত দেশটিতে ৪,৫০০ বাংলাদেশি প্রবাসীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

বৈরুত দূতাবাসের উদ্যোগে এবং জাতিসংঘের ইউনিফিল মিশনে নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর মেডিকেল টিমের সহায়তায় প্রবাসীদের বিনামূল্যে সাধারণ স্বাস্থ্যসেবা ও পরামর্শ প্রদানের মাধ্যমে এই চিকিৎসা সেবা দেয়া হয়।

বাংলাদেশ নৌবাহিনীর মেডিকেল টিম অসুস্থ প্রবাসীদের পরামর্শ প্রদান শেষে বিনামূল্যে বিভিন্ন ধরনের ওষুধ সরবরাহ করেন।

কয়েকজন অসুস্থ প্রবাসীর সঙ্গে আলাপকালে জানা যায়, দূতাবাসের এই মহত উদ্যোগে তারা দারুণ আনন্দিত। প্রতি মাসে নিয়মিতভাবে যদি এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয় তাহলে প্রবাসীরা আরও অনেক উপকৃত হবেন।

ক্যাপ্টেন এম জয়নাল আবেদিন বলেন, শত ব্যস্ততার মাঝেও সাধারণ প্রবাসীদের সেবা দিতে পেরে আমরা খুবই আনন্দিত এবং ভবিষ্যতেও এই সেবা অব্যাহত থাকবে।

রাষ্ট্রদূত মোতালেব সরকার বাংলাদেশ নৌবাহিনীকে ধন্যবাদ জানিয়ে বলেন, এখন পর্যন্ত প্রায় ৪,৫০০ প্রবাসী বাংলাদেশিকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। লেবাননে সাধারণ প্রবাসীরা ভাষা জটিলতা ও চিকিৎসা সেবা ব্যয়বহুলের কারণে ডাক্তারের কাছে যেতে পারেন না। ফলে প্রবাসী বাংলাদেশিরা সাধারণ রোগে আক্রান্ত হলেও চিকিৎসার অভাবে সেগুলো জটিল রোগে পরিণত হয়।

প্রবাসীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করায় বৈরুত দূতাবাসসহ নৌবাহিনীর সদস্যদের ধন্যবাদ জানান চিকিৎসা নিতে আসা প্রবাসী বাংলাদেশিরা। এ সেবা প্রদানে উপস্থিত ছিলেন লেবানন ইউনিফিলে বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ বিজয়ের (ব্যানকন-১০) কমান্ডার ক্যাপ্টেন এম জয়নাল আবেদিন ও দূতাবাসের শ্রম সচিব আবদুল্লাহ আল মামুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here