সালমান খানকে পেছনে ফেলে ফোর্বসের তালিকাতে শীর্ষে কোহলি

0
79

স্পোর্টস ডেস্ক ।।

সাফল্যে ভরা ও সোনায় সোহাগা ২০১৯।এ বছরই ভারতের অধিনায়ক এবং ব্যাটসম্যান হিসেবে একের পর এক রেকর্ড ভেঙেছেন বিরাট কোহলি। পৌঁছে গেছেন মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকারের আরো কাছে।

আইসিসির সদ্য প্রকাশিত টেস্ট ও ওয়ানডে র‌্যাংকিংয়ে এক নম্বর স্থান দখল করেছেন কোহলি। বছর শেষের গোধূলিতে তার সাফল্যের মুকুটে যোগ হলো আরেকটি পালক। ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে আয়ের নিরিখে দেশটিতে শীর্ষে তিনি।

২০১৮ সালের ১ অক্টোবর থেকে চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এ সমীক্ষা করে ফোর্বস ইন্ডিয়া। এক বছরে ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে কোহলির আয় ২৫২.৭২ কোটি রুপি। সবার উপরে রয়েছেন তিনি।

১০০ জনের এ তালিকায় তার অনেক পেছনে রয়েছেন সর্বকালের সেরা ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং লিটল মাস্টার শচীন। এসময়ে বিভিন্ন ব্র্যান্ডের হয়ে প্রচার চালিয়ে ১৩৫.৯৩ কোটি রুপি আয় করেছেন মাহি। তিনি তালিকার পঞ্চম স্থানে রয়েছেন। নবম স্থানে থাকা শচীনের আয় ৭৬.৯৬ কোটি রুপি।

বলিউড তারকা সালমান খান ও অক্ষয় কুমারকেও পেছনে ফেলেছেন বিরাট। ফোর্বস প্রকাশিত রিপোর্টে বলা হয়েছে, গেল এক বছরে বিভিন্ন ব্র্যান্ডের হয়ে প্রচার চালিয়ে ২৯৩.২৫ কোটি টাকা উপার্জন করেছেন অক্ষয়। সংখ্যায় টিম ইন্ডিয়ার অধিনায়ককে টপকে গেছেন তিনি। কিন্তু সংবাদমাধ্যমে জনপ্রিয়তার বিচারে তার চেয়ে ব্যাকফুটে চলেন গেছেন আক্কি। তালিকার দ্বিতীয় স্থানে আছেন তিনি।

২০১৮ সালের ১ অক্টোবর থেকে চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ব্র্যান্ড এনডোর্সমেন্ট থেকে ২২৯.২৫ কোটি টাকা রোজগার করেছেন সালমান। তিনি রয়েছেন তালিকার তৃতীয় স্থানে।

গেল এক বছরে বিভিন্ন ব্র্যান্ডের হয়ে প্রচার চালিয়ে ৫৯.২১ কোটি টাকা আয় করেন বলিউড সুন্দরী আলিয়া ভাট। ফোর্বস ইন্ডিয়া প্রকাশিত তালিকার অষ্টম স্থানে রয়েছেন তিনি। ৪৮ কোটি টাকা রোজগার নিয়ে তালিকার দশম স্থানে রয়েছেন আরেক বলি কুইন দীপিকা পাড়ুকোন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here