হে প্রভু আপনার স্মরণে যেন মগ্ন থাকতে পারি

0
160

দৈনিক যুগের বার্তা ডেস্ক।।

হে প্রভু, আপনাকে যারা স্মরণ করে, আপনার স্মরণ তাদের জন্য সম্মানের। হে প্রভু, আপনার কৃতজ্ঞতা জানানোর কারণে, তাদের উন্নতি দান করুন; যারা আপনাকে কৃতজ্ঞতা জানায়।

হে প্রভু, আপনাকে মান্য করার কারণে, তাদের প্রতিকার করে দিন যারা আপনাকে মান্য করে। হজরত মুহাম্মদ এবং তার বংশধরদের ওপর অনুগ্রহ করুন এবং আমাদের দিল অন্য জিনিসের চিন্তাভাবনা থেকে ফিরিয়ে আনুন, যাতে আমরা আপনার স্মরণে মজে থাকতে পারি।

আমাদের জিহ্বাকে অন্য জিনিসের কৃতজ্ঞতা প্রকাশ করা থেকে বাঁচিয়ে দিন, যাতে সর্বদা আমরা আপনার কৃতজ্ঞতা প্রকাশ করতে পারি। অন্যান্য কাজ রেখে যাতে আমরা আপনার ইবাদতে মনোনিবেশ থেকে মগ্ন হতে পারি, সেই তৌফিক দিন।

আপনি যদি আমাদের সব কাজকর্ম থেকে মুক্ত করে থাকেন, তাহলে আমাদের অবসরকে শান্তিদায়ক করুন; যাতে কোনো মন্দ ফলাফল আমাদের ওপর না বর্ষায়। কোনো দুঃখ আমাদের গ্রাস না করে। ওই পর্যন্ত যখন যারা আমাদের কাজগুলো লিপিবদ্ধ করে আপনার কাছে ফেরত যায়, গুনাহমুক্ত একটি ফিরিস্তি নিয়ে এবং ওই পর্যন্ত যখন আমাদের নেক আমল নথিভুক্ত করেন নেক আমলে খুশি হয়ে তারা আনন্দ চিত্তে ফিরে যায়।

যখন আমাদের আয়ুর দিন ফুরিয়ে, আমাদের জীবনের সময় শেষ হয়ে যাবে এবং আপনার ওই অলঙ্ঘনীয় এবং প্রতিপালনীয় কথা আমাদের ওপর আসবে, হজরত মুহাম্মদ এবং তার বংশধরদের ওপর অনুগ্রহ করুন। আমাদের ফিরিস্তিতে কাতেবিন ফেরেশতারা যা লিপিবদ্ধ করবে তার উপসংহারে আমাদের গ্রহণীয় তওবা কবুল করুন, যাতে আমরা ওইসব পাপে আপনার সামনে লাঞ্ছিত না হই, যেসব অপরাধ যাতে আমরা অর্জন করেছি। যেদিন আপনার মাখলুকের আমলনামা পরীক্ষা করা হবে সেদিন আমাদের ওপর যে পর্দা রেখেছেন তা সরিয়ে দেবেন না দয়া করে।

হে প্রভু, আপনি তো তার ওপর করুণাশীল যে, আপনার বন্দেগি করে এবং তার ডাকে সাড়া দেন যে আপনাকে সারাক্ষণ ডাকে।

ইমাম জয়নাল আবদীনের আল সহিফা আল সাজ্জাদিয়া থেকে নেয়া….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here