পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় চরম ভোগান্তিতে ঝিনাইদহের চানপাড়াবাসী

0
46

এম বুরহান উদ্দীন- ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহ পৌরসভার চানপাড়া নামক এলাকায় বৃষ্টির পানি হলেই জমে যায় হাটু পানি। পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় স্থানীয় বাসিন্দাদের পোহাতে হয় চরম দুর্ভোগ।

জানা গেছে, ঝিনাইদহ পৌরএলাকার ৮ নং ওয়ার্ডের আরাপপুর চানপাড়ায় সামান্য বৃষ্টি হলেই ১০ বিঘা জমির ফসলসহ স্থানীয় বাড়িঘরে জমে যায় হাটু পানি। পানি নিস্কাশনের সঠিক কোন ব্যবস্থা না থাকায় প্রতি বছরই তাদের এই সমস্যায় পড়তে হয়।স্থানীয় ভাবে প্রতিবছর বৃষ্টির মৌসুম এলে এলাকার বাসিন্দাদের কাছ থেকে টাকা তুলে অস্থায়ী পানি নিস্কাশন করে থাকেন তারা।

এতে সাময়িক সমস্যার সমাধান হলেও স্থায়ী সমাধান জরুরী বলে এই এলাকার বাসিন্দারা মনে করেন। সে জন্য তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দ্রুত পানি নিস্কাশনের জন্য অনুরোধ জানিয়েছেন। চানপাড়াবাসীরা এও বলেন,এ পাড়াতে একটি গোরস্হান করা হয়েছে। যা আরাপপুর, খাজুরা,ও চান পাড়ার মানুষ মারা গেলে এখানে কবরস্ত করা হয়। কিন্তু এর প্রধান রাস্তায় সামান্য বৃষ্টি হলেই হাটু পানি জমে থাকে। যার ফলে মানুষ মারা গেলে দাফন কাজ করতেও অনেক সমস্যার সম্মুখীন হতে হয় ।

এব্যপারে ৮ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোস্তফার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি আমি জানি।ওখানে পানি নিষ্কাশনের স্থায়ী ব্যবস্থা করা না গেলেও প্রতিবছরই অস্থায়ী ব্যবস্থা করা হয়। কিন্তু নতুন নতুন বাড়ি ঘর করার কারণে পুনরায় নিষ্কাশন ব্যবস্থা বন্ধ হয়ে যায়। তিনি আরও বলেন, চানপাড়াতে স্থায়ীভাবে পানি নিষ্কাশন ব্যবস্থা করতে বড় আকারের বাজেট প্রয়োজন, বিষয়টি আমি মেয়র মহোদয় কে জানিয়েছি।

বিষয়টি নিয়ে ভুক্তভোগী স্থায়ী বাসিন্দারা বলেন, বহু বছর ধরে এ এলাকায় বসবাস করলেও পানি নিষ্কাশনের কোন সু-ব্যবস্থা করার উদ্যোগ কেউ গ্রহন করেনি।স্থায়ী জনপ্রতিনিধিদের কাছে বললেও তিনি এবিষয়ে কোন গুরুত্ব দেয়না।এলাকাবাসী বিষয়টি নিয়ে হতাশার সাথে খুবই দুঃখ্ প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here