জুমআ’র নামাজ সীমিত করতে ইফার আহ্বান

0
92

ডেস্ক রিপোর্ট।। 

মহামারী করোনা ভাইরাসের কারণে শুক্রবারের (২৭ মার্চ) জুমার নামাজকে ঘিরে দেশের আলেম-ওলামাদের পরামর্শ অনুযায়ী মুসল্লিদের প্রতি বিশেষ আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)।

বৃহস্পতিবার (২৬ মার্চ) ফাউন্ডেশনের সহকারী জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমীনের পাঠানো বার্তায় বলা হয়, করোনা ভাইরাস সংক্রমণ রোধে দেশের বিশিষ্ট আলেম-ওলামাদের পরামর্শ অনুযায়ী আগামীকালের জুমাসহ সব জামাতে মুসল্লিদের উপস্থিতি সীমিত রাখার এবং ভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষা নিশ্চিত না করে মসজিদে গমন না করার আহ্বান জানানো হচ্ছে।

চীনের উহান থেকে ছড়িয়ে বৈশ্বিক মহামারিতে পরিণত করোনাভাইরাসের কারণে সৌদি আরবসহ মুসলিম দেশগুলো জনসমাগমে নিষেধাজ্ঞা আরোপ করেছে। কিছু কিছু দেশ মসজিদের বদলে বাসায় নামাজ আদায়েও উৎসাহিত করছে। এমনকি জুমা আদায়ও সীমিত করেছে কিছু দেশ।

এরই ধারাবাহিকতায় গত ২০ মার্চ ইসলামিক ফাউন্ডেশন মুসল্লিদের বাসায় অজু করে সুন্নত নামাজ পড়ে জুমা আদায়ে মসজিদে আসার আহ্বান জানায়।

২২ মার্চ দিবাগত রাতে পবিত্র শবে মেরাজ পালনে সতর্কতার স্বার্থে ফাউন্ডেশনের পক্ষ থেকে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে ধর্মপ্রাণ মুসলমানদের শবে মেরাজের ইবাদত বাসায় করার আহ্বান জানানো হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here