ঘূর্ণিঝড়ের তাণ্ডব কুমিল্লার সদর দক্ষিণে

0
110

নিজস্ব প্রতিবেদক।।

কুমিল্লা সিটি করপোরেশনে ২৫নং ওয়ার্ডের সদর দক্ষিণ থানা সংলগ্ন লইপুর, লক্ষ্মীপুর, ধর্মপুর এলাকায় ভোরে হঠাৎ ঝড়োহাওয়ায় ছিন্নভিন্ন হয়ে গেল মসজিদ, গরুর খামার, অটো গ্যারেজ, বিভিন্ন দোকানপাট সহ গ্রামের একাংশ স্থান এবং ঝড়োহাওয়ায় ফসলি জমিরও ব্যাপক ক্ষতি হয়েছে। ভোরে সিটি কর্পোরেশনের ২৫ নং ওয়ার্ডের লইপুর গ্রাম দিয়ে বয়ে যাওয়া ঝড়ো হাওয়ায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে এলাকাটি।

 

রবিবার (২৬ এপ্রিল) সকাল ৫টার দিকে এ ঘটনা ঘটে। এতে গ্রামের মসজিদ, গরুর খামার, অটো গ্যারেজ সহ কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও ওই এলাকার বৈদ্যুতিক খুঁটি গুলি ছিন্নভিন্ন হয়ে রাস্তায় পড়ে রয়েছে। ফলে লইপুর, লক্ষীপুর, ধর্মপুর সহ আশপাশ এলাকায় বিদ্যুৎ বন্ধ হয়ে আছে। সকালে সিটি করপোরেশনের ২৫নং ওয়ার্ডের কাউন্সিলর এমদাদুল্লাহ এমদাদ ঘটনাস্থল পরিদর্শন করে সহযোগিতার আশ্বাস দিয়েছে এবং তাৎক্ষণিক গরুর খামারি কে ১০হাজার টাকা আর্থিক অনুদান দিয়ে এসেছে।

 

সরেজমিনে গিয়ে দেখা যায়, ২৫নং ওয়ার্ডের লইপুর, লক্ষীপুর, ধর্মপুর এলাকায় ছিন্ন বিচ্ছিন্ন হয়ে আছে ঘরবাড়ি, গরুর খামার, মসজিদ, ঘরের আসবাবপত্র, অটো গ্যারেজ। অটোরিক্সা, সিএনজি ভেঙে পড়ে রয়েছে এক জায়গা থেকে অন্য জায়গায়, উপরে পড়ে আছে বৈদ্যুতিক খুঁটি পড়ে আছে বড় বড় গাছ। ঝড়োহাওয়ায় মসজিদ ফসলের জমিতে গিয়ে পরেছে। ঝড়োহাওয়া থেকে বাঁচতে খামারের শ্রমিক, অটো গ্যারেজের শ্রমিক, দোকানের শ্রমিকরা জীবন বাঁচাতে কেউ খাটের নিচে কেউবা দৌড়ে গিয়ে কৃষি জমিতে আশ্রয় নেয়। গরুর খামার ও অটো গেরেজে প্রায় ১৫/২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানান খামার ও গ্যারেজের সত্ত্বাধিকারী মহিউদ্দিন।

 

কাউন্সিলর এমদাদুল্লাহ এমদাদ বলেন, লইপুরা, লক্ষীপুর, এলাকায় মসজিদ, গরুর খামার অটো গ্যারেজ সহ ১৩/১৪ টি দোকান ঝড়ো হাওয়ায় ক্ষতিগ্রস্ত হয়েছে। এরইমধ্যে একটি খামার, একটি গ্যারেজ ঝড়ো হাওয়ায় উপড়ে ফেলেছে। এছাড়া পুরো গ্রামের একাংশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে এবং বৈদ্যুতিক খুঁটি গুলো পড়ে যাওয়ায় ওয়ার্ডের কয়েকটি গ্রাম বিদ্যুৎ থেকে বিচ্ছিন্ন রয়েছে। এলাকাবাসীর পক্ষ থেকে বৈদ্যুতিক খুঁটি গুলো তাড়াতাড়ি ঠিক করার জন্য জোর দাবি জানাচ্ছি।

 

তিনি আরো বলেন, কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার মহোদয় ও সিটি কর্পোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু’র সাথে কথা বলে তাদের সহযোগিতা করার ব্যবস্থা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here