আ.লীগের শূন্য পদ পূরণ হয়নি, জানা যাবে কাল

0
110

ডেস্ক রিপোর্ট।। 

২১তম জাতীয় সম্মেলনের পর আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে শূন্য থাকা ৩৯টি পদে মনোনীতদের নাম এখনো জানা যায়নি। গতকাল ২৪ ডিসেম্বর, মঙ্গলবার দলটির সভাপতিমণ্ডলীর সম্মেলনোত্তর প্রথম সভায় তাদের নাম জানা যাওয়ার কথা থাকলেও তা পিছিয়েছে। আগামীকাল ২৬ ডিসেম্বর, বৃহস্পতিবার নতুন পদ পাওয়া নেতাদের নাম জানা যাবে বলে সভা শেষে জানিয়েছেন সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম। 

তবে দলের কমিটি থেকে বাদ পড়া নেতারা নতুন কমিটিতে স্থান পাচ্ছেন না বলে দলীয় কয়েকটি সূত্র নিশ্চিত করলেও সেলিম গতকাল সন্ধ্যায় জানান, পুরনোদের বেশিরভাগই স্বপদে বহাল থাকছেন।

এর আগে সন্ধ্যা সাতটায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভাটি অনুষ্ঠিত হয়। এতে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের প্রথম যৌথ সভা আগামী ৩ জানুয়ারি টুঙ্গিপাড়ায় অনুষ্ঠিত হবে।’ মন্ত্রীত্বে আসীন দলের নেতারা কমিটিতে থাকছেন কি না সে বিষয়ে আজ বুধবার সিদ্ধান্ত নেয়ার কথাও এসময় জানান কাদের।

তিনি যথাসময়ে সভায় উপস্থিত থাকার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানান। সভায় দলের পূর্ণাঙ্গ কমিটি চূড়ান্ত হতে পারে বলেও আভাস দেন ওবায়দুল কাদের।

গত ২০-২১ ডিসেম্বর কেন্দ্রীয় সম্মেলন শেষে ৮১ সদস্যবিশিষ্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৪২ জনের নাম ঘোষণা করা হয়। কাউন্সিল অধিবেশনে শেখ হাসিনা নবমবারের মতো সভাপতি ও দ্বিতীয় মেয়াদে সাধারণ সম্পাদক নির্বাচিত হন ওবায়দুল কাদের।

আর ৯টি সম্পাদকীয় ও ২টি উপসম্পাদকীয় এবং ২৮ সদস্যসহ মোট ৩৯টি পদ এখনো খালি রয়েছে। ৯টি সম্পাদকীয় পদের মধ্যে সাংগঠনিক সম্পাদকের ৩টি শূন্য পদে কোন তিন নেতা আসছেন তা নিয়েই বেশি কৌতুহলী কেন্দ্রীয় পর্যায় থেকে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here